আমাদের ফেসবুক পেজে জয়েন করুন http://www.facebook.com/vhalobashar.golpo

রবিবার, ১৩ জানুয়ারী, ২০১৩

একটি শীতের সকালের মিষ্টি প্রেম কাহেনী



একটি শীতের সকালের মিষ্টি প্রেম কাহেনী
মোঃমাসুদ রানা

সকাল সকাল ক্লাসে যেতে কি মজা লাগে কারও।তবুও আবার শীতের কালে।শত কষ্ট হলেও যেতে হবে কেননা আজ ক্লাসে গুরুত্বপূর্ন একটা ক্লাস আছে।ফ্রেশ হয়ে বের হয়ে গেলাম। ৯ টা বাজে আজ কি রাস্তা ঘাটে লোকজন কম নাকি? বাস-স্ট্যান্ডে যেতেই দেখি বোরকা পরা এক রমনী দারিয়ে আছে।বাসের জন্য অপেক্ষা করছি।মেয়েটার সাথে বার বার চোখ পরে যাচ্ছে।যাই হোক বাস এসে পরল উঠে পরলাম বাসে মেয়েটাও উঠল।কেন জানি মেয়েটাকে বার বার দেখতে মন চাচ্ছে।কিছুক্ষনের মধ্যে আমার গন্তব্য চলে এলাম।ক্লাসেও মন বসছে না এত একটা ইমপোর্টেন্ট একটা ক্লাসে মন বসাতে পারলাম না।বাসায় ফিরে আসলাম।রাতে শুধু মনে হচ্ছে কাল কি তার দেখা পাব?কি জানি ? এটা ভাবতে ভাবতে ঘুমিয়ে পরলাম।সকালে এক ধীর বিশ্বাস নিয়ে বাস-স্ট্যান্ডে গেলাম।গিয়ে দেখি আজও সেই মেয়ে আজব তো মনের কথার সাথে দেখি মিলে গেছে।তাহলে কি আমার ঘন্টা বেজে গেছে?আজও তাকে দেখছি তবুও জানি কেন মনে হচ্ছে তাকে যদি সবসময় দেখতে পারতাম।ওর মুখটা কখনো দেখতে পারিনি শুধু চোখ ছাড়া।পরের দিন এর কথা বাস-স্ট্যান্ডে গেলাম দেখি ও নাই ওর জায়গায় বাংলার নায়িকাদের পেছনে ফেলবে মডেলিং এক কন্যা।দেখে মেজাজটা যে কি খারাপ লাগছে।যাই হোক কন্ট্রল করলাম।দেখি মেয়েটা আমার দিকে আসছে।আরে আমার কাছে আসছে কেন?
এই যে ভাইয়া একটু শুনবেন আপনি কোথায় যাবেন জানতে পারি?
আমি ভাবলাম হাইজাকার হতে পারে কেননা আজকাল মেয়েদের বিশ্বাস নেই।
আমি ভদ্রভাবেই বললাম বনানীতে যাব।
ও আচ্ছা আমিও তো যাব ভাইয়া ঐখানে আমার ক্লাসে ।
কি করেন আপনি মেয়েটা জিজ্ঞাসা করল আমাকে?
মেজাজটা যে আর কন্ট্রল করতে পারলাম না বলেই ফেললামশ আপনার কি আমার করা নিয়ে নিয়ে। আপনার সমস্যা কি?
দেখলাম মেয়েটা কেদেই দিল ।আর সেখান থেকে চলে গেল।
নিজের প্রতি খুব খারাপ লাগল।কি দরকার ছিল বকা দেওয়ার।
পরের দিন আবার মেয়ে দুটোকে খুজতে আসলাম।খুব খারাপ লাগল কাউ কে না পেয়ে ক্লাসে না গিয়ে বাসায় চলে আসলাম।
প্রায় ১ মাস হয়ে গেল কারো দেখা পেতাম না
একদিন দেখি সেই বোরকা পরা মেয়েটি।আমার প্রেমের থামা ঘড়িতে মনে হয় কে জানি ১০০০ বোল্টের ব্যাটারি লাগিয়ে দিছে। কথা বলব কি না বলব এটা ভেবে একসময় সাহস করে বলেই ফেললাম আপনি এত দিন কোথায় ছিলেন। মেয়েটা আমার কথার কোন উত্তর না দিয়ে উলটা আমাকে বকা দিল।জানি না কেন আজ কেদে ফেললাম।নিজের কাছে নিজেকে ক্ষমা করতে পারলাম না।বাসায় চলে এলাম।
আজ ৩ দিন হয়ে যাচ্ছে কোথাও যাচ্ছি না।সারাদিন ঘরেই বসে থাকি
কেন জানি মনে হচ্ছে ঐ দিন ঐ মেয়েটাকে আমার বকা দেওয়ার কথা।তাহলে এটাই কি তার শাস্তি। যাই হোক মেয়েটার কাছে আমাকে ক্ষমা চাইতেই হবে।
তাই আজ চলে গেলাম বাস-স্ট্যান্ডে।আল্লাহ্‌ র কাছে প্রার্থনা করতে লাগলাম যেন মেয়েটাকে পাই দরকার হলে পায়ে ধরে মাফ চাইব।
কিন্তু মেয়েটাকে পেলাম না।
এইভাবে ১ সপ্তাহ পার হয়ে যায় বোরকা পরা মেয়েটাকেও দেখতে পেলাম না একদিনও।
আজ সেই ২য় দিনের মত লাগছে  কেন আমার।তাহলে কি আজ বোরকা পরা মেয়েটি এসেছে?না কেউ আসেনি।মন খারাপ করে দাঁড়িয়ে আছি।হঠাত পাশ থেকে একটা লোকের সাথে ধাক্কা খেলাম।পিছনে  ঘুরতেই দেখি সেই মডেলিং মেয়েটা। আল্লাহ্‌ কে কি বলে ধন্যবাদ দিব?আলহামদুলিল্লাহ্‌।
মেয়েটার কাছে গেলাম মেয়েটা আমাকে দেখে জিজ্ঞাসা করল আজও কি বকা দিবেন নাকি?আমি ভাবলাম আমাকে বোরকা পরা মেয়েটার মত বকা দিবে কিন্তু না।যাই হোক নিজের ভুলের জন্য ক্ষমা চাইলাম মেয়েটার কাছে।
মেয়েটার সাথে পরিচয় হলাম।মেয়েটার নাম রিদি।আর আমার নাম সাকিব।
পরের দিনো আবার রিদি এর সাথে দেখা।ওর সাথে কিছুক্ষন কথা হলো।একি সাথে আমাদের বন্ধুত্ব হয়ে গেল।
আমি আজোও সেই মেয়েটিকে ভুলতে পারছি না।রিদির সাথে ফোনে কথা বলা শরু হলো।কিছুদিন ধরে।আমাকে সাথে নিয়ে ও মাঝে মাঝে কোথাও ঘুরতে যেত। আমি ওকে আমার বন্ধুই মনে করতাম।এর বেশি কিছু না।
একদিন আমার মোবাইলে একটা মেসেজ এল তখন আমি বাহিরে ছিলাম তাই আর ওপেন করি নি।বাসায় এসে দেখি রিদি  এর এস,এম,এস।যা দেখলাম আমার টেনশন বেড়ে গেল।সে আমাকে ভালবাসে।আমি কি করব বুঝতে পারলাম না।আমি তো সেই বোরকা পরা মেয়েটাকে ভালবাসি রিদি কে না। রিদির ফোন আসল রিসিভ করি নি।এভাবে অনেকক্ষন কল আসল।একসময় রিসিভ করলাম।ও পাশ থেকে কোন শব্দ হচ্ছে না।
যাই হোক আমাকে আজ সব খুলে বলতেই হবে।আমি সব বললাম ওকে।আমার কথা গুলো শুনার পর সে তার মোবাইল অফ করে দেই।আমার টেনশন আরো বেরে গেল।রাত ৩ টায় আমার মোবাইলে একটা মেসেজ এলো রিদির মোবাইল থেকে। আমার সাথে দেখা করবে।
তো যাই হোক দেখা করব রিপ্লাই দিলাম।পরের দিন সকালে সাদা একটা শার্ট পরলাম ওর সাথে দেখা করব বলে।আমি তাকে ফোন দিলাম কোথায় তুমি ও আমাকে বলল পার্কে যেতে ।আমি পার্কে বসে ওর জন্য অপেক্ষা করতে লাগলাম। অনেকক্ষন হয়ে গেল ও আসছে না দেখি।আমি ওর মোবাইলে কল দিলাম দেখি মোবাইল অফ।এমনেই রাতে টেনশনে ঘুমাতে পারিনি।আরো টেনশন বেরে গেল।৩ ঘন্টা হয়ে গেল।আমি তার জন্য অপেক্ষা করছি।ভাবলাম চলে যাব।পার্কের গেইটে যেতেই দেখি সেই  বোরকা মেয়েটার মত দেখতে একটা মেয়ে আরে এটা তো সেই মেয়েই।আমার দিকে তেরে আসছে আমি মাথা নিচের দিকে দিয়ে রইলাম
এই আমাকে ভালবাস না? মাত্র ৩ ঘন্টা অপেক্ষা করতে পারলা আমার জন্যে।
বোরকার ঘোমটা খুলে ফেলল।আরে এটা তো রিদি।
আমি আকাশ থেকে পরলাম।আরে আপনি............তুমি...ই।
হে আমি তো কি হইছে। না কিছু হয়নি মানে?এইটুকু বলতেই পারলাম তার আগেই আমার চুল এর অবস্থা শেষ।এক সময় মার থামালো।আমার যে কি আনন্দ লাগছে তা এই মারের কাছে কিছু না।পরে জানতে পারলাম।এসব সে ইচ্ছা করে করছে আমি কেমন তা জানার জন্যে।
আজ ১ বছর হয়ে গেছে আমাদের বিয়ের।একা থাকলে আমার জন্য মনে হয় রিদি বাস-স্ট্যান্ডে দাড়িয়ে আছে ।তাই তারাতারি অফিস থেকে বাসাই ফিরে আসি।
ভালবাসি ভালবাসি ভালবাসি রিদি কে অনেক ভালবাসি।
(আমাদের গল্প গুলো ভাল লাগলে লাইক দিয়ে একটিভ থাকুন)